ময়মনসিংহের হালুয়াঘাটে শেখ হাসিনার উপহার বিস্তারিত।

হালুয়াঘাটঃ ময়মনসিংহের হালুয়াঘাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে ৪০জন ভূমিহীন ও গৃহহীন পাচ্ছে ভূমিসহ ঘর। ‘আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার’ শ্লোগানকে সামনে রেখে দরিদ্রদের জন্য অগ্রাধিকারমূলক প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পের আওতায় ‘‘ভূমিহীন ও গৃহহীনদের জন্য ঘর নির্মাণ প্রকল্প-২’’ এর আওতায় এ ঘর বিতরণ করা হচ্ছে।
আজ ১৮ জুন, শুক্রবার বিকেল ৪টায় উপজেলা সম্প্রসারিত ভবনের কনফারেন্স রুমে উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির সদস্য সচিব এনামুল হক।
প্রেস ব্রিফিং কালে উপজেলা নির্বাহী অফিসার বলেন, সারা দেশের ন্যায় ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলায় ২য় পর্যায়ে নির্মিত মোট ৪০টি ঘর উপকারভোগীদের মাঝে বিতরণ করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।আগামী ২০জুন হালুয়াঘাটে অনুষ্ঠানটি উদ্বোধন করবেন ময়মনসিংহ-১ আসনের সাংসদ জুয়েল আরেং।
প্রেসব্রিফিংয়ে হালুয়াঘাট উপজেলার জুগলী ইউনিয়নের আশ্রয়ণ কেন্দ্রে ০৬টি, কৈচাপুর ইউনিয়নে ০৪টি, হালুয়াঘাট ইউনিয়নে ০৮টি, গাজিরভিটা ইউনিয়নে ১০টি, বিলডোরা ইউনিয়নে ০৬ টি, শাকুয়াই ইউনিয়নে ২টি, নড়াইল ইউনিয়নে ৩টি এবং ধারা ইউনিয়নে ০১টি ঘর নির্মিত হচ্ছে। ২য় ধাপে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সারাদেশের জন্য নির্মিত ৫৩,৩৪০ টি ঘরের মাঝে হালুয়াঘাটে বরাদ্দকৃত ৪০ ঘরের প্রতিটিতে রয়েছে দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি শৌচাগারসহ বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির ব্যবস্থা।
সূত্র : The Daily Haluaghat News

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button