৯৪ জনকে ১ লাখ ২১ হাজার টাকা জ’রিমানা লকডাউন অমান্য করায়।

খুলনায় লকডাউন অমান্য করায় ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জ’রিমানা ও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ’ণ্ড দেয়া হয়েছে। বুধবার (২৩ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খুলনা মহানগর ও বিভিন্ন উপজে’লা ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনা করে।

মহানগরীর বিভিন্ন স্থানে অ’ভিযান পরিচালনা করেন জে’লা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাহিদ ইভা, মো. ইসমাইল হোসেন, আরিফুল ইস’লাম, মো. রাকিবুল হাসান, তাহমিদুল ইস’লাম তমাল এবং এস এম রাসেল ইস’লাম নূর। এছাড়া উপজে’লাসমূহে স্ব-স্ব উপজে’লা নির্বাহী অফিসাররা এবং সহকারী কমিশনার (ভূমি) গণ ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনা করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইস’লাম নূর জানান, অ’ভিযান চলাকালে স্বাস্থ্যবিধি এবং করো’নাকালে বিধিনিষেধ অমান্যকরণের দায়ে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দ’ণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার ৯৪ জনকে ১ লাখ ২১ হাজার ২৫০ টাকা জ’রিমানা ও ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদ’ণ্ড দেয়া হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি খুলনায় করো’নাভাই’রাস সংক্রমণের হার আশ’ঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় গত ২২ জুন থেকে আগামী ২৮ জুন পর্যন্ত লকডাউন জারি করা হয়েছে। জারি করা লকডাউনের নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই এই ভ্রাম্যমাণ আ’দালত পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আ’দালত পরিচালনায় সহযোগিতা করছেন এপিবিএন, বাংলাদেশ আনসার, র্যাব এবং থা’না পু’লিশের সদস্যরা।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button