৮০০ পিস বি’য়ার জ’ব্দ করল কোস্টগার্ড টেকনাফে বিস্তারিত।

কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন বাহারছড়া ইউনিয়নের শিলখালী বাজারের দক্ষিণ পাশে কক্সবাজার থেকে টেকনাফ পুরাতন রোড এলাকায় অভিযান পরিচালনা করে ৮’শ পিস আন্দামান গোল্ড বিয়ার এবং পাচার কার্যে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করেছে কোস্ট গার্ড আউটপোস্ট বাহারছড়া স্টেশন।

রোববার (১৩ জুন) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কন্টিনজেন্ট কমান্ডার এম কামাল হোসেন, পিও এর নের্তৃতে উক্ত এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড কর্তৃক টর্চ লাইটের আলো ও বাঁশির মাধ্যমে একটি গাড়িকে থামার জন্য সংকেত দেওয়া হয়।

এ সময় পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে গাড়িটিকে না থামিয়ে দ্রুত গতিতে পালাতে চেষ্টা করে। অতপর কোস্ট গার্ড কর্তৃক ধাওয়া করা হলে গাড়ির ড্রাইভার ও হেলপার গাড়ি থামিয়ে দৌড়ে জঙ্গলের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে গাড়িটি তল্লাশি করে ১৩ টি প্লাস্টিকের বস্তায় ৮০০ পিস আন্দামান গোল্ড বিয়ার পাওয়া যায়। জব্দকৃত বিয়ার ও পাচারকার্যে ব্যবহৃত গাড়ির পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর আওতাভুক্ত এলাকা সমূহে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ রোধে কোস্ট গার্ডের জিরো টলারেন্সনীতি অবলম্বন করে নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button