১০ মিনিট সময় দিন আমাকে।

ফিলিস্তিনের গাজায় ‘মিডিয়া টাওয়া’র নামে পরিচিত যে ভবনটি হামলা চালিয়ে ইসরায়েল নিশ্চিহ্ন করে দিয়েছে সেখানে আল-জাজিরা ও এপি’র অফিস ছিল। ইসরায়েলি বিমান হামলায় বহুতল ভবনটি মাত্র দুই সেকেন্ডে ধ্বংস হয়ে যায়। হামলা চালানোর আগে ভবনটির মালিক জাওয়াদ মাহদিকে সতর্ক বার্তা পাঠায় ইসরায়েলি সেনাবাহিনী।

ভবন খালি করার জন্য মাত্র এক ঘণ্টা সময় দেওয়া হয় তাকে। অতিরিক্ত ১০ মিনিট চেয়ে একজন ইসরায়েলি গোয়েন্দা কর্মকর্তাকে বার বার অনুরোধ করেন জাওয়াদ মেহেদি। ওই গোয়েন্দা কর্মকর্তাকে তিনি লিখেছিলেন, ‘আমাকে আর ১০ মিনিট সময় দিন।’ খবর আল জাজিরার

কিন্তু ইসরায়েলি গোয়েন্দা কর্মকর্তা সেই অনুরোধ প্রত্যাখান করে বলেন, ‘না, বাড়তি সময় দেওয়া হবে না। এক ঘণ্টা সময় দিয়েছি। আর কোনো সময় নেই।’ এরপরই হামলা চালানো হয় ভবনটিতে। আল-জাজিরা ও এপি’র ক্যামেরাসহ অনেক সরঞ্জাম ধ্বংস হয়ে যায়।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, ভবনটি হামাস গোয়েন্দারা ব্যবহার করতেন। সেখানে হামাসের তৎপরতা চালানোর অভিযোগও এনেছে ইসরায়েল। তবে এই দাবির পক্ষে এখন পর্যন্ত কোনো প্রমাণ মেলেনি।  এছাড়া ভবনটিতে কর্মরত কয়েকজন আল জাজিরাকে বলেছেন, তারা কখনো সন্দেহজনক কিছু দেখেননি।

মোঃ মাহফুজ মিয়া

মোঃ মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button