স্ত্রীকে যে তথ্য গোপনের অনুরোধ করেন ।

এক সপ্তাহেরও বেশি দিন ধরে নি’খোঁজ থাকার পর শুক্রবার (১৮ জুন) বিকালে সন্ধান পাওয়া যায় দেশের আলোচিত ইসলামী বক্তা আবু ত্ব-হা মো’হাম্মদ আদ’নানের। শুক্রবার (১৮ জুন) দুপুরের পর তার সন্ধা’ন পায় পুলি’শ।

বিষয়টি পরিবারের পক্ষ থেকে নিশ্চিত করেছেন আদনানের শ্যালক জাকারিয়া হোসেন। পুলি’শের পক্ষ থাকে নিশ্চিত করেছেন রংপুর কোতোয়ালী থানার ওসি আব্দুর রশিদ।

তবে আদ’নানের আই’নজীবী ব্যারিস্টার এম. সরোয়ার রহমান জানাচ্ছেন ভিন্ন তথ্য। তিনি বলছেন, শুক্রবার ভোরের দিকে ফজরের নামাজ শেষে বাসায় ফিরে আসেন আদনান। পরে তার স্ত্রীকে ফোন করে জানান, তিনি ফিরে এসেছেন। তবে কিভাবে ফিরেছেন এবং কোন জায়গা থেকে ফিরেছেন তা আপাতত তার স্ত্রীকে অনুরোধ করেন যেন কাউকে না বলে।

এ দিকে রংপুর মেট্টোপলিটন পুলি’শের সহ’কারী পুলি’শ কমি’শনার (ডিবি এন্ড মি’ডিয়া) মোঃ ফারুক হোসেন বলেন, আদনানের শ্বশুর বাড়ি থেকে তাকে উদ্ধার করা ডিবি কার্যালয়ে নেয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবে।

স্থানীয়রা জানান, জুম্মার নামাজের পরপরই আবু ত্বহা তার পরিবারের মাঝে ফিরে আসেন। এরপর থেকে শহরের খামার মোড়ের মাস্টারপাড়া এলাকায় তার শশুর বাড়িতে অবস্থান করছিলেন তিনি। বিকেল তিনটার দিকে পু’লিশ এসে তাকে হেফাজতে নেয় ।

প্রসঙ্গত, গত ১০ জুন রংপুর থেকে ঢাকায় আসার পথে নি’খোঁজ হয়ে যান ত্ব-হা মোহাম্মদ আদনান। এরপর তার সন্ধানে রংপুর কোতোয়ালী থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার মা আজেদা বেগম। কিন্তু তখন পরিবারের পক্ষ থেকে অভিযোগ উঠেছিল এ বিষয়ে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বা’হিনী তাদেরকে সহায়তা না করার।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button