মৃ’ত হরিণ জোয়ারের পানিতে ভেসে এল বিস্তারিত।

বাগেরহাটের শরনখোলায় জোয়ারের পানিতে একটি মৃ’ত হরিণ ভেসে এসেছে। বুধবার (২৬ মে) বিকেলে উপজেলার রাজেশ্বরের মোড় এলাকার চায়না প্রজেক্টের সামনে মৃ’ত হরিণটি ভাসতে দেখে স্থানীয়রা টেনে মাটির উপরে রাখে।

স্থানীয় মোঃ ছানোয়ার হোসেন রিয়াদ বলেন, সুন্দরবনের দিক থেকে বুধবার বিকেলে রাজেশ্বরের মোড় এলাকায় একটি মৃ’ত হরিণ ভেসে আসে। আমরা হরিণটিকে দেখে বন বিভাগকে খবর দিয়েছি। হরিণটি দেখে মনে হয়েছে কয়েকঘন্টা আগেই মা’রা গেছে। হরিণটি তাজা ছিল। হরিণটির শরীরের কোথাও কোন পচন ছিল না।

সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মোঃ জয়নাল আবেদিন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে আমরা হরিণের মর’দেহটি উদ্ধার করার জন্য লোক পাঠিয়েছি। হরিণটির মারা যাওয়ার কারণ এই মুহুর্তে বলা যাচ্ছে না। তবে আমরা মর’দেহটি পরীক্ষা-নিরিক্ষা করে মৃ’ত্যুর কারণ জানার চেষ্টা করা হবে।

ইয়াসের প্রভাবে সৃষ্ট জলচ্ছাসের কারনে হরিণটি মা’রা গেছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন, বঙ্গোপসাগর ও নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় সুন্দরবনের অনেক জায়গা প্লাবিত হয়েছে। তবে এরফলে কোন প্রাণী মা’রা গেছে কিনা বা কি পরিমাণ ক্ষতি হয়েছে তা আমরা পরে জানানো হবে।

Mahfuz Mondol

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button