মাদ্রাসাছাত্র সাদ,বাংলাদেশ টেক্সটাইল ভর্তি পরীক্ষায় প্রথম।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ।  তিনি তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন। শুক্রবার ভর্তি পরীক্ষার সংশোধিত এই ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয়েছে ৩ হাজার ১৬ জন।

সংশোধিত ফলাফলে প্রথম হওয়ায় সাদ তার ফেসবুকে বলেন, আলহামদুলিল্লাহ্। বুটেক্সের রেজাল্ট স্থগিতের পরে অনেকেই সান্ত্বনা দিয়েছিলেন। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দান করুন।কিন্তু আমি নিরাশ হইনি। জানি মালিক আমার জন্য আরও ভালো কিছু রেখেছেন। সেটা আমি এখন বুঝি।

আল্লাহর রহমতে সংশোধিত রেজাল্টে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছি। গতকাল প্রকাশিত ইঞ্জিনিয়ারিং গুচ্ছ ভর্তি পরীক্ষায় ২৬তম হয়েছি। যারা সাপোর্ট দিয়েছেন, সহযোগিতা করেছেন ও দোয়া করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা। সামনের বুয়েট পরীক্ষার রেজাল্টের জন্য অবশ্যই দোয়া করবেন।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল বুধবার প্রকাশিত হওয়ার পর মেইল এবং টেলিগ্রামে বেশ কিছু আপত্তি আসে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবারই সে ফল স্থগিত করে। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্প্রতি এবারের বিশ্ববিদ্যালয় ও কলেজের ভর্তি পরীক্ষার বেশ কয়েটিতে প্রথম হয়েছে দেশের বিভিন্ন মাদ্রাসা শিক্ষার্থীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. জাকারিয়া। তিনি ঢাকার দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম দিয়ে ভর্তি পরীক্ষা দেন।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button