বন্ধ হবে ব্যাটারিচালিত রিকশা-ভ্যান : স্বরা’ষ্ট্রমন্ত্রী বিস্তারিত।

স্বরাষ্ট্র’মন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ব্যাটারিচালিত রিকশা ও ভ্যান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে ইজিবাইকও নিয়ন্ত্রণ করা হচ্ছে, যা ক্রমান্বয়ে বন্ধ করে দেওয়া হবে।

রোববার (২০ জুন) সচিবালয়ে এক সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান ম’ন্ত্রী। এর আগে সড়ক পরিবহন টাস্কফোর্সের সভা স্বরা’ষ্ট্রমন্ত্রীর সভাপতিত্বে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

স্বরা’ষ্ট্রমন্ত্রী বলেন, বাস টার্মিনাল ছাড়া কোনো জায়গা থেকে চাঁদা আদায় করা যাবে না। যারা চাঁদা আদায় করবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি  বলেন, ইজিবাইক ছোট ছোট গলিতে চলার কথা ছিল। প্রথমে সেভাবেই আসছিল। কিন্তু এরা সর্বত্র বিচরণ করছে। ডি’এমপি কমিশনার জানিয়েছেন, ১৩ হাজার মোটরচালিত রিকশা-ভ্যান  ধ্বংস করা হয়েছে। ইজিবাইক নিয়ন্ত্রণ করা হচ্ছে। যাতে তারা হাইওয়েতে কিংবা বড় রাস্তায় না আসতে পারে। ক্রমান্বয়ে আমরা এটাও বন্ধ করে দেব।

ইজিবাইক, নছিমন, করিমনের জন্য দুর্ঘটনা হচ্ছে এগুলোর বিষয়ে কী সিদ্ধান্ত হবে জানতে চাইলে স্বরা’ষ্ট্রমন্ত্রী বলেন, নছিমন, করিমন, ভটভটি বিভিন্ন শহরে অটোরিকশা চলছে। আমরা সব জায়গায় যানবাহনের ব্যবস্থা করতে পারিনি। গ্রাম-গ্রামান্তরে সুন্দর রাস্তা হয়েছে। নছিমন, করিমন পণ্য পরিবহন কিংবা যানবাহনের বিকল্প হিসেবে কাজ করছে। শিগগিরই এটাকে পরিমিত করবো।

সভায়  বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরি সভাপতি শাজাহান খান এমপি, সংসদ সদস্য ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. মসিউর রহমান, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ উপস্থিত ছিলেন।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button