প্রথম দিনকঠোর লকডাউনের রাজধানীতে আটক ৪৯৭, গ্রেপ্তার ২৫৮।

সরকার আরোপিত বিধি-নিষেধ ভঙ্গ করায় কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার (১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় ৪৯৭ ব্যক্তিকে আটক করা হয়েছে। কোনো কারণ ছাড়াই ঘর থেকে বের হওয়ায় ২৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা করা হয়েছে ২৭৪টি। পাশাপাশি, জরিমানা করা হয়েছে ৪ লাখ ৯২ হাজার ৫০৭ টাকা।

আরও পড়ুন:বৃহস্পতিবার (১ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখা থেকে এসব তথ‌্য জানানো হয়েছে। ডিএমপি গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান বলেছেন, ‘সরকারি বিধি-নিষেধ উপেক্ষা এবং প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হওয়ায় তাদের আটক ও গ্রেপ্তার করা হয়েছে। যাচাই-বাছাইয়ের পর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোর থেকে রাজধানীতে লকডাউন কার্যকর করতে পাড়া-মহল্লাসহ প্রধান সড়কে টহল জোরদার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ণ মোড় ও রাস্তার ওপর বসানো হয়েছে চেকপোস্ট। এসব চেকপোস্টে পথচারী বা যানবাহনে তল্লাশি করছে পুলিশ।

মানুষ যেন অযথা ঘোরাফেরা করতে পারে, সেজন্য ভ্রাম্যমাণ আদালত রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থান নিয়েছে। বিকেল ৫টার পর আরও বেশি কড়াকড়ি আরোপ করা হবে। কেননা, সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কেনাকাটার জন্য চলাচলের অনুমতি আছে।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button