জাবি শিক্ষার্থী নিখোঁজ, সন্ধান চায় পরিবার।

জাহিদ হাসান রাজু নামে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের এক শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। নিখোঁজ শিক্ষার্থীর সন্ধান দাবি করে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।বুধবার (৩০ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন জাহিদের পরিবার, শিক্ষক এবং সহপাঠীরা।নিখোঁজ জাহিদ হাসানের পরিবার গণমাধ্যমকে জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪২তম ব্যাচের ও স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী জাহিদ হাসান গত ২৪ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রাজধানী মিরপুরের মেস থেকে মাগরিবের নামাজ পড়তে বের হন।

তবে নামাজ শেষে তিনি আর বাসায় ফিরে আসেননি। তখন থেকে তার ব্যবহৃত মোবাইল দুটি বন্ধ পাওয়া যায়। নানা জায়গায় খোঁজাখুঁজির পরও তার সন্ধান না পাওয়ায় গত ২৬ জুন তার সন্ধান চেয়ে পল্লবী থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার (জিডি নম্বর ২৩৯২)। তবে দীর্ঘ সময় পার হলেও সন্ধান মেলেনি তার। বরং তাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে নানা চক্র তাদের থেকে অর্থ হাতিয়ে নিচ্ছে।

এদিকে, তার সন্ধান দাবি করে এক সংবাদ সম্মেলন করে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও তার পরিবার।সংবাদ সম্মেলনে নিখোঁজ শিক্ষার্থী জাহিদ হাসান রাজুর মা আকলিমা বেগম বলেন, ‘আমার একমাত্র ছেলে জাহিদকে হারিয়ে আমরা অসহায় হয়ে পড়েছি। আমাদের অসহায়ত্বের সুযোগ নিয়ে বিভিন্ন চক্র ফোন করে টাকা দাবি করছে। এর আগে গত ২৬ জুন জাহিদের মোবাইল থেকে কল করে ৫০ হাজার টাকা দাবি করা হয়। টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে এটাও জানায় সেই চক্র। কে বা কারা সেই টাকা দাবি করছে, আমরা বুঝতে পারছি না।’

এদিকে, প্রতারক চক্রের চাহিদা অনুযায়ী কয়েক দফায় ওই চক্রের কাছে টাকা পাঠিয়েছেন বলে দাবি করেন তার পরিবার। তবে টাকা পাঠানোর পরে সেই নম্বরগুলো বন্ধ পাওয়া যায়।

সংবাদ সম্মেলনে জাহিদ হাসানের সন্ধান দাবি করে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করেন তার স্ত্রী হাফসা আক্তার। তিনি বলেন, ‘যেকোনো মূল্যে আমি আমার স্বামীর সন্ধান দাবি করছি। দীর্ঘদিন পেরিয়ে গেলেও তার সন্ধান পাচ্ছি না। দিন দিন আমাদের শংকা বেড়ে চলছে। যে বা যারা এই ঘটনার সঙ্গে জড়িত আমরা তাদের সামনে দেখতে চাই।’

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button