কাদের মির্জার গ্রেফতার দাবি নোয়াখালীর কোম্পানীগঞ্জে অবরোধ বিস্তারিত।

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের ওপর হামলার প্রতিবাদে ও দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে উপজেলায় ৪৮ ঘণ্টার অবরোধ চলছে।

শনিবার দুপুর ১২টা থেকে এ অবরোধ কর্মসূচির ডাক দেওয়া হয়। এর মধ্যে আজ রোববার (১৩ জুন) সকাল থেকে উপজেলার বিভিন্ন সড়কে গাছের গুড়ি ফেলে ও রাস্তায় বিক্ষোভ মিছিল করে অবরোধ পালন করছে আওয়ামী লীগের একাংশ।

এ হামলার ঘটনায় বসুরহাট পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ করছেন বাদলের সমর্থকেরা। পরে ৪৮ ঘণ্টার অবরোধ ডাকেন ওবায়দুল কাদের ও কাদের মির্জার ভাগ্নে এবং উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রশিদ মঞ্জু। তবে হামলার দায় অস্বীকার করে এক বিবৃতি দিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা।

বর্তমানে বসুরহাট সড়ক, চাপরাশিরহাট সড়ক, বাংলাবাজারসহ বিভিন্ন সড়কে অবরোধকারীরা সড়কে গাছের গুড়ি ফেলে, টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করছেন। এ ছাড়া সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এদিকে, গতকাল হামলার ঘটনার পর মিজানুর রহমান বাদলের অনুসারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষে চারজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। শনিবার দুপুর পৌনে ২টার দিকে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারে এ ঘটনা ঘটে।

বাদলের ওপর হামলার পর গতকাল সকাল থেকে এ ঘটনায় উপজেলার আটটি ইউনিয়ন ও বসুরহাট পৌরসভার বিভিন্ন জায়গায় কাদের মির্জার বিচার দাবি করে সড়কে ব্যারিকেড দিয়ে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেন অনুসারীরা। বিক্ষোভ থেকে বাদলের অনুসারীরা মেয়র কাদের মির্জার গ্রেফতার ও বিচার দাবি করেন।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button