উদ্‌ঘাটন করা হবে আবু ত্ব-হা আদনান ক্লু উদ্‌ঘাটন : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান

স্বরাষ্ট্র’মন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, ‘ধর্মীয় বক্তা আবু ত্ব-হা আদনানের কথা আমরা শুনেছি। আমরা দেখব এটা কোথায় কী অবস্থায় আছে। আমরা অবশ্যই তার ক্লু উদ্‌ঘাটন করব।’

গাজীপুরে কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে ২১তম ব্যাচ (পুরুষ) নবীন ব্যাটালিয়ন আনসারদের ছয় মাসের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্র’মন্ত্রী সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

গত বৃহস্পতিবার (১০ জুন) রংপুর থেকে ঢাকায় রওনা হওয়ার পর থেকে বাংলাদেশের আলোচিত ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের ‘খোঁজ মিলছে না’ বলে দাবি করে তাঁর পরিবার। আবু ত্ব-হার সঙ্গে থাকা আব্দুল মুহিত, মোহাম্মদ ফিরোজ এবং গাড়িচালক আমির উদ্দীন ফয়েজেরও ‘খোঁজ মিলছে না’।

অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র’মন্ত্রী বলেন, ‘রিসোর্ট হোক আর বার হোক, যেখানেই আইন ভঙ্গ হবে, সেখানেই আমাদের আইন’শৃঙ্খলা বা’হিনী ব্যবস্থা নিচ্ছে ও নেবে।’

এ সময়য় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, স্বা’স্থ্য মন্ত্র’ণালয়ের নির্দেশনা অনুযায়ী, সংক্রামক ব্যা’ধি নিয়ন্ত্রণে আইন’শৃঙ্খলা বা’হিনী কাজ করছে।

আনসার ভিডিপি একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বরা’ষ্ট্র মন্ত্র’ণালয়ের জন’নিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন এবং বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম । এ ছাড়া বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক, কমান্ড্যান্ট, উপমহাপরিচালক (প্রশাসন), উপমহাপরিচালকহ (অপারেশন্স) এবং সদ’র দ’প্তর ও একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোট ৯৭৯ জন নবনিযুক্ত ব্যাটালিয়ন আনসার ছয় মাস মেয়াদী মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচকাওয়াজে অংশগ্রহণ করে। কুচকাওয়াজের শুরুতেই প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জীপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার প্রধান অতিথির সঙ্গে উপস্থিত ছিলেন।

পরে প্রশিক্ষণার্থীরা ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। এরপর প্রধান অতিথি স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কৃতি ও চৌকস প্রশিক্ষণার্থীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। মৌলিক প্রশিক্ষণে সজীব মন্ডল শ্রেষ্ঠ ড্রিল, মো. মহিউদ্দিন ফাহিম শ্রেষ্ঠ ফায়া’রার এবং রাকিব আকন্দ চৌকস প্রশিক্ষণার্থী ব্যাটা’লিয়ন আন’সার হিসেবে প্রথম স্থান অধিকার করেন।

পুরস্কার প্রদান শেষে প্রধান অতিথি প্রশিক্ষণার্থী নবীন ব্যাটালিয়ন আনসার সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন । পরে সং’ঘবদ্ধ মার্চ পাস্টের মাধ্যমে কুচকাওয়াজের সমা’প্তি ঘটে।

Mahfuz Mia

মাহফুজ মিয়া বাংলাদেশের অন্যতম শিক্ষা বিষয়ক ওয়েবসাইট পড়ালেখা ২৪.কম এর প্রতিষ্ঠাতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

Back to top button